নোটিশ

শুক্রবার, ২৪ ডিসেম্বর, ২০১০

নবীদের নবী রসূলদের রসূল, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার শানে হযরত আমিনা আলাইহাস সালাম উনার স্বরচিত নাত শরীফ ও ব্যাখ্যা

বিশ্বখ্যাত ইমাম জালালুদ্দীন সুয়তী রহমতুল্লাহি আলাইহি-উনার বিশ্বখ্যাত কিতাব কিতাবুল আযীম ওয়া সুন্নাহ -এর মধ্যে মা আমিনা আলাইহাস্‌ সালাম উনার একখানা অবিস্মরনীয়, অদ্বিতীয় স্বরচিত নাত শরীফ যার জ্বলন্ত প্রমাণ। ঐ তিনি নাত শরীফ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার আদি থেকে অন্ত পর্যন্ত সমস্ত ছানা-ছিফত তুলে ধরেন।




নাত শরীফ খানা

নাত শরীফ খানার অর্থ:- “হে আমার নয়ন মনি সুযোগ্য আওলাদ! আমি বিদায় বেলায় বলে যাচ্ছি, আল্লাহ পাক আপনার জীবনকে ধন্য ও বরকতময় করেছেন। মহীয়ান, গরীয়ান আল্লাহ পাক-এর পক্ষ হতে বিশ্ব জগতের জন্য নবী-রাসূল আলাইহি ওয়া সাল্লাম রূপে প্রেরিত হয়েছেন। আপনি মক্কা শরীফ, মদীনা শরীফ এমনকি সারা বিশ্বে ইসলামী ঝাণ্ডা উঠাবে। আপনি ইব্রাহীম খলীলুল্লাহ আলাইহিস্‌ সালাম-এর সঠিক দ্বীনকে পূনুরজ্জীবিত করবেন। আল্লাহ পাক আপনাকে মুর্তি পুজা ধ্বংস করার জন্যই প্রেরণ করেছেন এবং পবিত্র এবং সম্মানিত বংশেই প্রেরিত হয়েছেন।
সবকিছুই ধ্বংস হবে। আমিও আল্লাহ পাক উনার সাক্ষাতেই চলে যাব। কিন্তু আমার আলোচনা চিরস্থায়ী হয়ে থাকবে। কারণ আমি অতি উত্তম ও পবিত্রতম রাসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার বিলাদত শরীফ গঠিয়েছি এবং সেই পবিত্রতম রাসূল ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকেই রেখে যাচ্ছি। ”

কাজেই উল্লেখিত নাত শরীফ থেকে প্রমাণিত হল যে, মা আমিনা আলাইহাস্‌ সালাম ইলহাম ইলকা ও ইলমে গাইয়েব-এর অধিকারীনী। আর পরিশেষে অশেষ শুকরিয়া আদায় করছি পনের শতকের মহান মুজাদ্দিদ, মুজাদ্দিদে আ’যম, হাবীবে আ’যম, গাউছুল আ’যম, আমার প্রাণের আঁকা রাজারবাগ শরীফের হযরত মুর্শিদ ক্বিবলা মুদ্দা জিল্লুহুল আলী উনার মুবারক ক্বদমে যিনি আমাদেরকে উক্ত হারানো ইলম্‌, আমল ও আক্বীদা বিশ্ব বিখ্যাত কিতাব থেকে এক্স্র-রে রিপোর্টের চেয়ে কোটিগুণ বেগবান গতিতে দলীল দিয়ে দ্বীনি ইলমের সুমহান তাজদীদ করলেন। যা মুসলিম উম্মাহ্‌র ঈমান হিফাযতের জন্য এক বিরাট নিয়ামত।
আল্লাহ পাক আমাদের সকলকে উক্ত আকীদায় আকীদা পোষণ করার তাওফিক দান করুন। (আমীন)